• Home »
  • সাম্প্রতিক »
  • এবার আহাসানউল্লায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

এবার আহাসানউল্লায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

ad by Awesome Technologies

12954923105_1c7718945d_b-696x464

এবার রাজধানী নামকরা বেসরকারী বিশ্ববিদ্যালয় আহাসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলিজিতে যৌন হয়রানির অভিযোগ উঠেছে ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক মাহফুয ফেরদাউসের বিরুদ্ধে।

সম্প্রতি এক শিক্ষার্থী অভিযোগ করার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উল্টো শিক্ষার্থীকে চাপ দেখিয়ে অভিযোগ প্রত্যাহারে বাধ্য করে।এরপরেই ক্ষোভে ফেটে পড়ে অন্যন্য শিক্ষার্থীরা,একে একে বেরিয়ে আসে শিক্ষক ফেরদাউসের অতীতের সব কুকীর্তি।জানা যায় অভিযুক্ত ফেরদাউসের বিরুদ্ধে এটাই প্রথম অভিযোগ না।এর আগেও বেশ কয়েকবার তার বিরুদ্ধে অভিযোগ করেছিল অনেকে।কিন্তু প্রভাবশালী ফেরদাউস ব্যক্তিগত ক্ষমতার অপব্যবহার করে প্রতিবারই ধামা চাপা দিয়েছে এসব ঘটনাকে।

আর ফেরদাউসকে সহায়তা করেছে তার নিজ ডিপার্টমেন্ট ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।ফেসবুকের এক ইভেন্ট “Save AUST” এ যেয়ে দেখা যায় শিক্ষার্থীরা এবার তার বিরুদ্ধে আন্দোলনের প্রসস্তুতি নিচ্ছেন।তাদের সবারই অভিযোগ এর আগে বার বার কর্তৃপক্ষকে জানিয়েও কোন ফল আসেনি।সেখানেই দেখা মেলে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষক প্রিন্সের।

সাবেক এই শিক্ষকের কাছ থেকে জানা যায় ফেরদাউসের এক যৌন হয়রানির চাক্ষুস সাক্ষী ছিলেন তিনি।জনৈক এক ছাত্রীর সাথে চুম্বনরত অবস্থায় শিক্ষক মাহফুয ফেরসাউদকে দেখে ফেলেন তিনি।বিষয়টি তৎকালীন বিভাগীয় প্রধান আব্দুর রহিম মান্নাকে জানালে উনিও এটি চেপে যান এবং পরবর্তীতে অভিযুক্ত মাহফুয ফেরদাউসের কারনে চাকরী হারান প্রিন্স।

সাবেক শিক্ষকের কথা
সাবেক শিক্ষকের কথা

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী জানান মাহফুয ফোন দিয়ে নানাবিধ অসংলগ্ন ও আপত্তিকর কথা বলেন তাদের।জোর করে গায়ে হাত দেয়া কিংবা নানা ছলে শারীরিক ভাবে হয়রাণীও করেন তিনি।আর কাউকে ফুসলিয়ে নিয়ে যৌনকার্যের অভিযোগ তো আছেই।

সাবেক এক শিক্ষার্থীদের ভাষ্য
সাবেক এক শিক্ষার্থীদের ভাষ্য

জানা যায় এসব ক্ষেত্রে ফেরদাউস শিক্ষার্থীদের নানান ভাবে ভয়ভীতি প্রদর্শন করেন।আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে তাকে সহযোগীতার প্রমান মিলেছে।তথ্য মতে বহিষ্কারের ভয় দেখিয়ে শিক্ষার্থীদের চুপ রেখেছে তারা।

1302 Total Views 1 Views Today
ad by Awesome Technologies
Share